ভেবেছিলাম গৌরী বাঁচবে না, বিয়ের ৩৩ বছর পর এসে বললেন শাহরুখ

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

বিনোদন ডেস্ক:

এক ছাদের নিচে ৩৩ বছর কাটিয়ে ফেলেছেন শাহরুখ খান ও গৌরী খান। এখন তারা তিন সন্তানের বাবা-মা। আরিয়ান, সুহানা ও আব্রাম সংসারে আসার পরে বদলে গিয়েছে জীবনের মানে। সম্প্রতি ‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে গিয়ে এমনই জানিয়েছিলেন শাহরুখ।

শাহরুখ বলেছিলেন, ‘আমি কখনও ভাবিনি, গৌরী এত ভাল একজন মা হয়ে উঠবে। বাচ্চাদের সঙ্গে ওর সহজে বনিবনা হয় না। ওকে বাচ্চাদের খুব একটা আহ্লাদ দিতেও দেখিনি কখনও। মেয়েরা সাধারণত বাচ্চাদের দেখলে খুব আদর করে। ও কিন্তু তেমন একেবারেই না। তাই আমি অবাক হয়েছিলাম, কীভাবে গৌরী মা হিসাবে এমন অসাধারণ হয়ে উঠল।’
গৌরী সাদামাঠা মধ্যবিত্ত জীবনযাপন পছন্দ করেন, জানিয়েছিলেন শাহরুখ। যে সংসারে বাবা তাঁর মতো, সেখানে ঠিক গৌরীর মতোই একজন মায়ের দরকার। গৌরী নাকি বুদ্ধি, বিবেচনা দিয়ে সবটা সামলে রাখেন।

তবে শুধু মা হিসাবে নয়, জীবনের প্রতিটি পদক্ষেপে শাহরুখের পাশে থেকেছেন গৌরী। তাই ৩৩ বছর কাটিয়েও প্রেমে কোনও ঘাটতি হয়নি। শাহরুখ এক সাক্ষাৎকারে বলেন, ‘আমার মনে হয়, গৌরীই সবটা সামলে রেখেছে। আমি বহু ভুল করেছি। বহু খারাপ কাজ করেছি। কিন্তু কোথাও গিয়ে গৌরী নীরব থেকে আমাকে সামলেছে।’ শাহরুখের মতে, গৌরীই তাঁকে মাটির মানুষ হতে শিখিয়েছেন।
১৯৯৭ সালে প্রথম সন্তান আরিয়ানের জন্ম। আরিয়ানের জন্মের সময় অপারেশন থিয়েটারে উপস্থিত ছিলেন শাহরুখও। অভিনেতা বলেন, ‘আমি ভেবেছিলাম গৌরী বোধহয় বাঁচবে না। সেই সময় সন্তানের কথা মাথা থেকে বেরিয়েই গিয়েছিল। সন্তানকে তেমন গুরুত্বপূর্ণ মনেই হয়নি। গৌরী ঠকঠক করে কাঁপছিল। সন্তান জন্ম দিতে গিয়ে এই ভাবে কারও মৃত্যু হয় না, জানি। কিন্তু খুব ভয় পেয়ে গিয়েছিলাম।’