রাজধানীতে মাদকদ্রব্য-ট্রাকসহ গ্রেফতার ৪৬

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গত ২৪ ঘন্টায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এছাড়া যাত্রাবাড়ী এলাকা থেকে ৬০ কেজি গাঁজাসহ পেশাদার মাদক কারবারি মো: সোহেল শেখ ও মো: নাছির আহম্মেদকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় গাঁজা বহনে ব্যবহৃত ট্রাকটিও আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ জুন) নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল বুধবার সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ১০৪ গ্রাম ৫০ পুরিয়া হেরোইন, ২০টি নেশাজাতীয় ইনজেকশন, ১ বোতল বিদেশি মদ, ৯৭৫ পিস ইয়াবা ও ২২ কেজি ৭৪৫ গ্রাম গাঁজা উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৩২টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


এদিকে রাজধানীর যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা থেকে গাঁজাসহ দুই মাদক কারবারি মো: সোহেল শেখ ও মো: নাছির আহম্মেদকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-ওয়ারী বিভাগ। এসময় তাদের হেফাজত থেকে ৬০ কেজি গাঁজা ও পরিবহনে ব্যবহৃত ট্রাক (যশোর-ট ১১-৫০৮৯) উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ জুন) নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন অভিযানের নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-ওয়ারী বিভাগের ওয়ারী জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: ইলিয়াছ হোসেন।
তিনি বলেন, গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদে ওয়ারী জোনের জোনাল টিমের একটি দল জানতে পারে সংঘবদ্ধ একটি মাদক কারবারি চক্রের কতিপয় সদস্য যাত্রাবাড়ী থানার চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের কাজলা ফুটওভার ব্রিজের সামনে রাস্তার উপর ট্রাকসহ গাঁজা বিক্রির উদ্দেশ্য অবস্থান করছে। এমন তথ্যের সত্যতা যাচাইপূর্বক ওইদিনই রাত সোয়া ৯টার দিকে ঘটনাস্থলে অভিযান চালায় ডিবি পুলিশ। সেখান থেকে পেশাদার মাদক কারবারি চক্রের সক্রিয় সোহেল ও নাছিরকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্যে ওই ট্রাকটি আটক করে তল্লাশি চালায় গোয়েন্দা পুলিশ। এসময় তাদের হেফাজতে থাকা ট্রাকটি জব্দসহ ৬০ কেজি গাঁজা উদ্ধারমূলে জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা রুজু হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আজ বৃহস্পতিবার দুপুরের দিকে তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান গোয়েন্দা-ওয়ারী বিভাগের ওয়ারী জোনাল টিমের টিম লিডার এডিসি মো: ইলিয়াছ হোসেন।