বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ করছে ইসলামী আন্দোলন

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জুন ১৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদন: বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থীকে নির্বাচন চলাকালীন মুফতি ফয়জুল করিমের ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। হামলার প্রতিবাদ এবং সিইসির পদত্যাগ দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ শুক্রবার (১৬ জুন) জুমার নামাজের পর জাতীয় মসজিদের উত্তর গেটের সামনে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এতে অংশ নিয়েছেন বিপুল সংখ্যক নেতা-কর্মী ও মুসল্লি।
এদিকে, সমাবেশ ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম পর্যন্ত অবস্থান নিয়েছেন। সেইসঙ্গে পল্টন মোড়ে জলকামানও প্রস্তুত রাখা হয়েছে।

সমাবেশে দলটির মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমসহ অন্যান্য নেতারা বক্তব্য দেবেন বলে জানা গেছে।

এর আগে এক বিবৃতিতে দলটি উল্লেখ করে, নির্বাচন কমিশন সিটি কর্পোরেশন নির্বাচনে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই কমিশন দিয়ে জাতীয় নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশন একজন মেয়রপ্রার্থীর নিরাপত্তা দিতে পারলো না। তাছাড়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) তার বক্তব্যে বলেছেন- ‘হাতপাখার মেয়র প্রার্থী কি ইন্তেকাল করেছেন?’ তার বক্তব্য আওয়ামী লীগের বক্তব্যের মধ্যে কোনও পার্থক্য নেই।

এই ইসি কমিশনের মতো একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে কোনভাবেই থাকতে পারে না। ভালো চাইলে সম্মান নিয়ে পদত্যাগ করুন। না হলে জনগণের আন্দোলনে করুণ পরিণত ভোগ করতে হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয় বিবৃতিতে।