র‌্যাবের হাতে ধরা জাল নোট তৈরির হোতাসহ ৩

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, জুন ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশি বিভিন্ন মূল্যমানের টাকার জাল নোট তৈরি চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা হলেন- চক্রের মূলহোতা মাজেদুল ইসলাম (২৩), আরিফ হোসেন (২৩) ও শাহদত হোসেন (২৩)। আজ রোববার (১৮ জুন) নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানান র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হক।
তিনি বলেন, গতকাল শনিবার (১৭ জুন) দিবাগত রাতে গোপন সংবাদে ধানমন্ডি এলাকায় অভিযান চালায় র‌্যাব-৩ এর একটি দল। এসময় সংঘবদ্ধ জাল নোট তৈরি চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেফতার করা হয়। তখন তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল এবং ২০০ টাকার দুটি ও ১০০ টাকার ৫২টি নোটসহ নগদ ৫ হাজার ৬০০ টাকার জালনোট উদ্ধার করা হয়।

ফারজানা হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। মাজেদুল এ চক্রের মূলহোতা। তাদের একাধিক সিন্ডিকেট রয়েছে। চক্রটি দীর্ঘদিন ধরে অবৈধভাবে বাংলাদেশি বিভিন্ন মূল্যমানের টাকার জাল নোট তৈরি এবং তা প্রতারণামূলকভাবে সাধারণ মানুষ ও বিভিন্ন ব্যবসায়ীদের কাছে মালামাল কেনার ক্ষেত্রে লেনদেন করে আসছিল। এসব চক্রের বিরুদ্ধে র‌্যাবের গোয়েন্দা নজরদারিসহ অভিযান কার্যক্রম চলমান রয়েছে। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাব-৩ এর কর্মকর্তা ফারজানা হক।