দুই সিটির নির্বাচন একসঙ্গে মনিটরিং করছে ইসি

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (২১ জুন) সকাল থেকেই নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে স্থাপিত সিসি ক্যামেরার মনিটরের মাধ্যমে দুই সিটির নির্বাচন একসঙ্গে মনিটরিং করা হচ্ছে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

রাজশাহী সিটি করপোরেশনে মোট ৩০টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৫টি। ১ হাজার ৪৬৩টি ক্যামেরার মাধ্যমে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে। অন্যদিকে সিলেট সিটি করপোরেশনের ১ হাজার ৭৪৭টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৩৬৮টি সিসি ক্যামেরায় ২ হাজার ৫২০টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটোরোটেড করে এভাবে ৩৪৫টি কেন্দ্রের ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।

সর্বশেষ বরিশাল সিটি করপোরেশন, খুলনা সিটি করপোরেশন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন, রংপুর সিটি করপোরেশন নির্বাচন, কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা ৫ উপনির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় মনিটরিং করা হচ্ছে।