জাতীয় প্রেস ক্লাবে ফল উৎসব ও বাউল গানের আসর অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রকমারি দেশী ফলে সম্ভার ও জমকালো বাউল গানের আয়োজনের মধ্যে আজ শুক্রবার (২৩ জুন) জাতীয় প্রেস ক্লাব ছিল উৎসব মুখর। ফল উৎসব উপলক্ষে সমবেত হয়েছিলেন ক্লাব সদস্য ও তাদের পরিবারবর্গ। আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সাংস্কৃতিক উপ-কমিটির আহবায়ক সীমান্ত খোকন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রায় ৪০ ধরনের দেশী ফলের প্রদর্শনী ও রস আস্বাদনের মনোরম একটি অনুষ্ঠান ছিল এটি। অনুষ্ঠান উদ্বোধন সূচিত হয় জাতীয় প্রেস ক্লাব থিম সং ‘প্রেস ক্লাব আমাদের সেকেন্ড হোম’ পরিবেশনার মধ্যদিয়ে।

ফল উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সাংস্কৃতিক উপ-কমিটির আহবায়ক সীমান্ত খোকন। ফল উৎসবে গান পরিবেশন করেন পল্লী বাউল সমাজ উন্নয়ন সংস্থার শিল্পী নয়ন বাউল ও তার দল।

অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, ব্যবস্থাপনা কমিটি সদস্য কল্যাণ সাহা, শাহনাজ বেগম পলি, সৈয়দ আবদাল আহমদ, জুলহাস আলম, মোহাম্মদ মোমিন হোসেন ও ক্লাবের সিনিয়র সদস্যরা সপরিবারে উপস্থিত ছিলেন।

দেশী ফলের সম্ভারের মধ্যে ছিল আম্রপালি, হাঁড়ি ভাঙ্গা, জাম্বুরা, কলা, কামরাঙ্গা, আমলকি, আমড়া, পেঁপে, কাঁঠাল, আনারস, ওর বড়ই, কামরাঙা, পেয়ারা, করমচা, লটকন, ড্রাগন, ডেউয়া, জামরুল, তাল, আপেল, জাম্বুরা, লিচু, কাঠ লিচু, বিলাতি গাব, জাম ইত্যাদি।

সকাল থেকে দুপুর পর্যন্ত ফল উৎসব ও বাউল গান উপভোগ করেন ক্লাব সদস্য ও তাদের পরিবারবর্গ।