ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুন ২৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর পার্শ্ববর্তী কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে মো. রাসেল (৩৪) নামের এক হাজতির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আজ শনিবার (২৪ জুন) দুপুরের দিকে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন কারারক্ষী আল-আমিন।


তিনি বলেন, আজ শনিবার (২৪ জুন) সকাল ৯ টার দিকে কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন হাজতি রাসেল। এরপর কারা হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে কারা কর্তৃপক্ষের নির্দেশে আমরা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। সেখানে কর্তব্যরত চিকিৎসক সকাল ১০টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় কারাগারে রাসেল হাজতি হিসেবে ছিলেন। হাজতি নম্বর ১১০৮৫/ ২২। তার বাবার নাম আব্দুল আজিজ। তবে রাসেল কোন মামলায় আসামি ছিলেন এ বিষয়ে কিছু বলতে পারেননি কারারক্ষী আল-আমিন।
বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া নিউজ পোস্ট বিডিকে বলেন, ময়নাতদন্তের জন্য নিহত হাজতির মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। তার মৃত্যুর বিষয়টি তাৎক্ষণিক কারা কর্তৃপক্ষকে জানানো হয়েছে।