বংশাল পুলিশ ফাঁড়ির দ্বিতল ভবন হেলে পড়েছে

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, জুন ৩০, ২০২৩

মোঃ সাইফুল ইসলাম :

রাজধানীর পুরান ঢাকার বংশাল পুলিশ ফাঁড়ির (৩১ নম্বর ওয়ার্ড) দ্বিতল ভবনটি হেলে পড়েছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনটিতে থাকা বংশাল পুলিশ ফাঁড়ির সদস্যদের ইতিমধ্যে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

আজ শুক্রবার (৩০ জুন) বিকেলে সাড়ে ৩টার দিকে বংশাল পুলিশ ফাঁড়ির (৩১ নম্বর ওয়ার্ড) দ্বিতল ভবনটি হেলে পড়ে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের নিউজ পোস্ট বিডি ডটকমকে বলেন, ভবন হেলে পড়ার খবর পেয়ে সিটি কর্পোরেশনের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। ফাঁড়িতে অবস্থান করা পুলিশ সদস্যরা ইতিমধ্যে পাশের আরেকটি টিনশেড ভবনে অবস্থান নিয়েছেন।

তিনি বলেন, দুই ভবনের মাঝখানের যে চলাচলের পথ রয়েছে সেটি বন্ধ করে যে দেওয়া হয়েছে। সেখানে জনগণের চলাচল নিয়ন্ত্রণ করতে ইতিমধ্যে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান।

ঘটনার পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, সংরক্ষিত আসনের সম্মানিত মহিলা কাউন্সিলর এবং করপোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে বংশাল থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান হাসান কামাল বলেন, ভবন হেলে পড়ার তথ্য সঠিক নয়। একটা বারান্দার কিছু অংশ খসে পরেছে। এর বাইরে কিছুই হয়নি। কেউ আহত আছেন কি না জানতে চাইলে বলেন, ভবনে থাকা পুলিশ ফাঁড়ির সব পুলিশ সদস্য নিরাপদ আছেন।