শাহবাগে ৬ ডাকাত গ্রেফতার

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

মো. সাইফুল ইসলাম:

রাজধানীর শাহবাগ এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় ৬ সদস্য পুলিশের হাতে ধরা পরেছে। এসময় তাদের হেফাজত থেকে ধারালো চাকু উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- সজিব মোল্লা, অন্তর দাস ওরফে শান্ত, মোঃ নাসির উদ্দিন, মো: আলাউদ্দিন ঢালী, মোঃ বাবু ও মোঃ পারভেজ মিয়া। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি বলেন, গতকাল বুধবার (৫ জুলাই) দিবাগত রাত সোয়া দশটায় শাহবাগ থানাধীন গুলিস্তানের হযরত গোলাপ শাহ্ মাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করে গোয়েন্দা-উত্তরা বিভাগের বিমান বন্দর জোনাল টিম।

অভিযানের নেতৃত্ব দেওয়া অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুল আলম মুজাহিদ নিউজ পোস্ট বিডিকে বলেন, কয়েকজন দুষ্কৃতিকারী ডাকাতির উদ্দেশ্যে হযরত গোলাপ শাহ্ মাজারের পশ্চিম দিকে অস্ত্রসহ অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদেরকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতরা পুরান ঢাকার বাবু বাজার, নয়াবাজার, কোতোয়ালী, সূত্রাপুর ও গুলিস্তান এলাকায় ডাকাতি করতো। তারা ঘটনার দিন ডাকাতি করার জন্য সমবেত হয়েছিলো বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা রুজু হয়েছে বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।