ভোলা-২ আসনের এমপিকে হত্যার হুমকি, ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২৩

ভোলা প্রতিনিধি:

ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলকে হত্যার হুমকি দেওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন সরদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। হুমকি দেওয়ার প্রায় এক মাস পর গত বৃহস্পতিবার রাতে ঢাকার কদমতলী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার বোরহানউদ্দিন থানার দুটি চাঁদাবাজির মামলায় তাঁকে আদালতে পাঠানো হয়। আলাউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ৪ জুন শনিবার এমপি আলী আজম মুকুলকে ফেসবুকে হত্যার হুমকি দেন পক্ষিয়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সরদার। হুমকির ভিডিও ভাইরাল হলে এলাকায় উত্তেজনা দেখা দেয়। ওই ঘটনার পর বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও সচেতন নাগরিক ফোরাম মানববন্ধন, বিক্ষোভ মিছিল এবং সংবাদ সম্মেলন করে আলাউদ্দিনকে গ্রেপ্তারের দাবি জানায়।

পুলিশকে দু’দফায় ৪৮ ঘণ্টার আলটিমেটামও দেওয়া হয়। হত্যার হুমকির ঘটনায় গত ৬ জুন সোমবার বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি হাসান মুন্না বাদী হয়ে আলাউদ্দিন সরদারের বিরুদ্ধে থানায় মামলা করেন। পরে গত বৃহস্পতিবার বোরহানউদ্দিন থানা ও ডিএমপির কদমতলী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।

বোরহানউদ্দিন থানার ওসি মনির হোসেন মিয়া জানান, চাঁদাবাজিসহ দুটি মামলায় আলাউদ্দিন সরদারকে রাজধানীর কদমতলী থেকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বিকেলে তাঁকে আদালতে পাঠানো হয়।

এ ঘটনায় আলাউদ্দিনের বিরুদ্ধে মোট তিনটি মামলা হয়েছে। এর মধ্যে একটি মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন বলে জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা।