বাসের চাকায় পিষ্ট হলেন শিশুসহ দুইজন

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীতে বেপরোয়া বাসের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারালো শিশুসহ দুইজন। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় ঘাতক বাসসহ চালককে আটক করা হয়েছে। নিহতরা হলো- চীনে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জাহিদ হাসান (২৪) ও মেহেদী হাসান পারভেজ (৭)। আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) সন্ধ্যায় নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশনস) আব্দুস কুদ্দুস।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেল সাড়ে ৪টা থেকে পৌনে ৫ টার মধ্যে একই বাসের চাপায় এ দুটি দুর্ঘটনা ঘটে। ঘটনার সময় বিকেল আনুমানিক সাড়ে ৪টার দিকে রামপুরা ব্রিজের উপর বেপরোয়া গতির যাত্রীবাহী বাস ভিক্টর ক্ল্যাসিক পরিবহন চীনে অধ্যয়নরত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জাহিদ হাসানকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হয়ে রাস্তায় লুটিয়ে পড়েন। তখন পুলিশ ও জনরোষের কবল থেকে নিজেকে রক্ষার্থে ওই বাস নিয়ে দ্রুত পালানোর জন্য পাশের হাতিরঝিলের সড়কে ঢুকে পড়ে চালক। এসময় ওই সড়কে থানা সাত বছরের শিশু মেহেদী হাসান পারভেজকে চাপা দেয়। এতে শিশুটি ঘটনাস্থলেই প্রাণ হারান। এর আগে আহত শিক্ষার্থী জাহিদ হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত ডাক্তার তাকেও মৃত ঘোষণা করেন।


হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশনস) আব্দুস কুদ্দুস বলেন, দ্বিতীয় দুর্ঘটনার পর বাস নিয়ে হাতিরঝিল সড়ক দিয়ে পালানোর চেষ্টা করলে থানা পুলিশ ধাওয়া দিয়ে চালক আরিফসহ ঘাতক বাসটি আটক করে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়ে বলেও জানান হাতিরঝিল থানা পুলিশের এই কর্মকর্তা।