জিজ্ঞাসাবাদ শেষে গয়েশ্বরকে ছেড়ে দিয়েছে ডিবি

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর ডিবি কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে ছেড়ে দেওয়া হয়েছে। এর আগে রাজধানীর ধোলাইখালে পুলিশের পিটুনিতে আহত দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আটক করা হয়। পরে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।
আজ শনিবার (২৯ জুলাই) রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয় থেকে তাকে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী বিএনপির এই কর্মসূচি পালনের কথা ছিল নয়াবাজারে। সেখানে আজ সকাল ৭টা থেকে অবস্থান নেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। পাশাপাশি বিপুল সংখ্যক পুলিশ সদস্যও সেখানে মোতায়েন করা হয়। বিএনপির নেতা-কর্মীরা নয়াবাজার থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে ধোলাইখাল এলাকায় অবস্থান নেন। সেখানেই পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক লাইভ ভিডিওতে দেখা গেছে, সড়কের একদিকে জলকামান নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেয়, অপরপাশে বিএনপির নেতা-কর্মীরা। এসময় আইন-শৃঙ্খলা বাহিনী ও বিএনপি নেতা-কর্মীরা মুখোমুখি অবস্থানে চলে আসেন।

একপর্যায়ে পুলিশকে একের পর এক কাঁদানে গ্যাসের শেল ছুড়তে দেখা যায়। উত্তেজিত নেতা-কর্মীদের ইট-পাটকেল ছুড়তে দেখা গেছে। এতে বেশকিছু বিএনপি নেতা-কর্মীসহ পুলিশ সদস্য আহত হন। এ সময় নেতা-কর্মীদের আটক করতেও দেখা গেছে।