সড়কে বিধ্বস্ত উড়োজাহাজ, নিহত অন্তত ১০

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ায় বেসরকারি মালিকানাধীন একটি উড়োজাহাজ অবতরণের চেষ্টার সময় সড়কে বিধ্বস্ত হয়ে অন্তত ১০জন নিহত হয়েছেন। পুলিশ রয়টার্স ও এএফপিকে জানিয়েছে, নিহতদের মধ্যে উড়োজাহাজে থাকা আট ব্যক্তি ও দুই মোটরসাইকেল আরোহী রয়েছেন। তবে বিমান চলাচল কর্তৃপক্ষ নিহতের সংখ্যা নিশ্চিত করেনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, এলমিনা অঞ্চলের কাছে গুথ্রি মহাসড়কে বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে। বিধ্বস্ত উড়োজাহাজটি বিচক্রাফ্ট ৩৯০ মডেলের। এটি লাঙ্গকাউয়ি থেকে সেলাঙ্গর যাচ্ছিল। অবতরণের চেষ্টার সময় এটি বিধ্বস্ত হয়।


সেলাঙ্গর পুলিশ প্রধান হুসেইন ওমর খান রয়টার্সকে বলেছেন, সেলাঙ্গরের সুলতান আব্দুল আজিজ শাহ বিমানবন্দরে পৌঁছার দুই মিনিট আগে এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে উড়োজাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কোনও জরুরি সহযোগিতার আহ্বান ছিল না। চাইলে অবতরণের অনুমতি দেওয়া হতো।

বিমান চলাচল কর্তৃপক্ষের প্রধান নির্বাহী নোরাজামান মাহমুদ বলেছেন, মোট ছয়জন যাত্রী এবং দুজন ফ্লাইট ক্রু ছিলেন। তাদের অবস্থা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছে, তিনি প্রকৌশলী হিসেবে একটি প্রকল্পে কাজ করার সময় বিস্ফোরণের শব্দ শুনতে পান। দুর্ঘটনাস্থলে গিয়ে আহত ব্যক্তিদের দেখতে পান।