নাশকতার পরিকল্পনায় গ্রেফতার ছাত্রদলের ২ নেতা রিমান্ডে, কারাগারে ৪

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতির সময় গ্রেফতার ছাত্রদলের ৬ নেতার মধ্যে দুইজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সময় গ্রেফতার অপর চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম ওরফে জিসান (৩১) ও ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহ-সাধারণ সম্পাদক মো.আরিফ বিল্লা (৩০)। অপরদিকে কারাগারে যাওয়া আসামিরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো.আব্দুল্লাহ আর রিয়াদ (২৯), সহ-সভাপতি মো. হাসানুর রহমান ওরফে হাসান (৩২), ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাদত হোসেন (৩১), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর (৩২)।


আজ রোববার (২০ আগস্ট) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামি মমিনুল ও আরিফ বিল্লাকে ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কর্মকর্তা ডিবি পুলিশের গুলশান জোনের সাব-ইন্সপেক্টর মো. আসাদুজ্জামান। অপর চার আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি। অপরদিকে আসামি পক্ষের আইনজীবীরা তাদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত এ আদেশ দেন। এর আগে গতকাল শনিবার (১৯ আগস্ট) তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাদের বিরুদ্ধে লালবাগ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়।