ডিএমপির আহত ও অসুস্থ ১৭০ পুলিশ সদস্যকে অনুদান দিলেন ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২৩

সাইফুল ইসলাম:
ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্তব্যরত অবস্থায় আহত ও অসুস্থ ১৭০ পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান দিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। আজ বুধবার (২৩ আগস্ট) ডিএমপি হেডকোয়ার্টার্সে পুলিশ সদস্যদের মধ্যে অনুদানের এ অর্থ তুলে দেন ডিএমপি কমিশনার।


আর্থিক অনুদান প্রদান শেষে ডিএমপি কমিশনার বলেন, আহত ও অসুস্থ পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য যে টাকা খরচ হয়েছে সেই তুলনায় এ সহায়তার পরিমাণ খুবই কম। ডিএমপি কল্যাণ ফান্ড থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করা হয়। অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ২ লাখ টাকা পর্যন্ত অনুদান দেওয়া হয়। এছাড়াও ডিএমপির ট্রাফিক কল্যাণ তহবিল ও পুলিশ হেডকোয়ার্টার্স থেকে আহত ও অসুস্থদের আর্থিক অনুদান দেওয়া হয়।
অসুস্থ সবার প্রতি সহানুভ‚তি প্রকাশ ও রোগমুক্তি কামনা করে খন্দকার গোলাম ফারুক বলেন, অসুস্থতা কখন, কীভাবে কার আসে এটা বলা যায় না। আর পুলিশ সদস্যরা দীর্ঘক্ষণ ডিউটির কারণে অনেকেই অনেক ধরনের অসুস্থতায় ভোগেন। এজন্য নিজের স্বাস্থ্যের দিকে সবার নজর দিতে হবে। ডিএমপির সীমিত সাহায্যের পাশাপাশি সুচিকিৎসার জন্য যদি কোনো বিশেষজ্ঞ চিকিৎসক বা হাসপাতালে যাওয়ার সুপারিশ করার প্রয়োজন হয় সেক্ষেত্রে সহায়তারও আশ্বাস দেন তিনি।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স আ্যন্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ যুগ্ম-পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা।
গত ৮ আগস্ট ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৭১তম সভা ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হয়। সভায় ১৭০ জন পুলিশ সদস্যের অনুক‚লে ৪৯ লাখ ১৪ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।