রাজধানীতে এনএসআই’র সাবেক সদস্যের লাশ উদ্ধার

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর যাত্রাবাড়ীর একটি বাসা থেকে মো. মনির হোসেন নামে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক এক সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছে। আজ বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন যাত্রাবাড়ী থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শাহ্ আলম।


তিনি বলেন, আজ বুধবার বেলা ১১টার দিকে আমরা খবর পেয়ে যাত্রাবাড়ীর পাড়াডগাই মোমিনবাগ এলাকার একটি বাসা থেকে মনির হোসেন নামে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক এক সদস্যের ঝুলন্ত মরদেহ উদ্ধার করি। এরপর আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।


নিহত মনিরের খালাতো বোন আরিফা আক্তার বলেন, আমার ভাই শারীরিক প্রতিবন্ধী কোঠায় এনএসআইতে চাকরি করতেন। এখন চাকরি করেন না। এলাকায়ই কম্পিউটারের ব্যবসা করেন। আজ তার রুমে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে যাত্রাবাড়ী থানায় জানাই। খবর পেয়ে বেলা ১১টার দিকে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, নাকি কেউ তাকে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে পালিয়েছে তা আমরা কিছুই বলতে পারছি না। বিষয়টি তদন্ত করলেই তার মৃত্যুর রহস্য বেরিয়ে আসবে বলে জানান নিহতের স্বজনরা।