লাইফ সাপোর্টে আইনজীবী ভুবন, মাথায় অস্ত্রোপচার রাতে

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৩

নিজস্ব প্রতিনিধি:

রাজধানীর তেজগাঁওয়ে সন্ত্রাসীদের গুলিতে আহত আইনজীবী ভুবন চন্দ্র শিলের মাথায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। যে কোনো সময় তাঁর মাথায় অপারেশন করে গুলি বের করা হবে। তবে তাঁর শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হচ্ছে। বর্তমানে তিনি ধানমন্ডির পপুলার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) লাইফ সাপোর্টে আছেন। শুক্রবার এসব তথ্য জানিয়েছেন তাঁর শ্যালক তাপস মজুমদার।

 

তাপস মজুমদার বলেন, ভগ্নীপতি ভুবন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। কোনো আশা দেখাতে পারছেন না চিকিৎসকরা। এদিকে বোন শিক্ষিকা রত্না রানী শিলের অবস্থাও খারাপ হচ্ছে। তাঁকে কোনোভাবেই বুঝ দেওয়া যাচ্ছে না। সার্বক্ষণিক হাসপাতালের সিসিইউর সামনে অবস্থান করছেন, আর কান্নাকাটি করছেন। স্বামীর চিন্তায় তিনি খাওয়া-দাওয়া ছেড়ে দিয়েছেন। ভুবনের কিছু হলে বোনকে বাঁচানো কঠিন হয়ে পড়বে।

 

তিনি আরও বলেন, অ্যাডভোকেট ভুবন চার দিন ধরে পপুলার হাসপাতালে চিকিৎসাধীন থাকায় প্রচুর টাকা খরচ হচ্ছে। প্রথম দু’দিনে বিল এসেছে ১ লাখ ৬০ হাজার টাকা। ভর্তিসহ প্রাথমিক চিকিৎসায় খরচ হয়েছে ৯৩ হাজার টাকা। দ্বিতীয় দিন বিল এসেছে ৬৭ হাজার টাকা। হাসপাতালে পরিশোধ করা হয়েছে মাত্র ৫০ হাজার টাকা। এর মধ্যেই তাঁর মাথায় অস্ত্রোপচারের জন্য ২ লাখ টাকার কথা বলেছেন চিকিৎসকরা। এত টাকা আমরা কোথায় পাব, ভেবে কূল পাচ্ছি না।

গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর বারিধারার গোমতী টেক্সটাইল লিমিটেডের অফিস থেকে ফকিরাপুল আরামবাগের মেসে ফেরার পথে তেজগাঁও শিল্পাঞ্চলের বিজি প্রেস এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আহত হন আইনজীবী ভুবন। এতে আহত অপর দু’জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেও লাইফ সাপোর্টে আছেন ভুবন।

 

এদিকে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ভুবনের স্ত্রী রতœা রানী শিলের করা হত্যাচেষ্টা মামলায় অজ্ঞাতপরিচয় সাত-আটজনকে আসামি করা হয়েছে। ওই ঘটনায় জড়িত কাউকে এখনও গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।