দেশের উন্নয়নের ক্ষেত্রে কোনো বিভাজন চলবে না: রাষ্ট্রপতি

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে একটি উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে দেশের যেকোনো ধরনের উন্নয়নের ক্ষেত্রে কোনো বিভাজন চলবে না। দেশের উন্নয়নে ও জনগণের কল্যাণে দলমত নির্বিশেষে পাবনাবাসীসহ সবাইকে একই ছায়াতলে এসে কাজ করতে হবে। আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, গণমানুষের দাবি ও আশা আকাঙ্ক্ষা পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে দেশ যেভাবে অগ্রগতির সঙ্গে এগিয়ে যাচ্ছে, তাতে এ দেশ ২০৪১ সালে উন্নত দেশের পর্যায়ে পৌঁছাবে।

পাবনার সার্বিক উন্নয়নের প্রসঙ্গে মো. সাহাবুদ্দিন বলেন, এই উন্নয়নের ধারাবাহিকতার ছোঁয়া অবশ্যই পাবনাবাসীদের ওপর পড়বে এবং সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সভাপতি বর্তমানে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি বলেন, ফাউন্ডেশন পাবনার উন্নয়নে ভূমিকা রাখতে পারবে সে বিশ্বাস প্রতিষ্ঠাকালীন থেকেই সবার ছিল। আর তাই অনেক অসাধ্য কাজকে সাধন করা সম্ভব হয়েছে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায়।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এই ছাত্রনেতা পাবনাবাসীর উদ্দেশে বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা ছিলাম। যুদ্ধে সরাসরি অংশ নিয়েছি। কর্মী হিসেবে কিন্তু কমান্ডার ছিলাম না। তবে দক্ষ সংগঠক ও কর্মী ছিলাম।

তিনি বলেন, পাবনা তথা দেশের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপি, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. বেবী ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক শিবজিত কুমার নাগ, সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা প্রমুখ।

এদিন রাষ্ট্রপতিকে পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের জীবন ও কর্মের ওপর নির্মিত তথ্যচিত্র ‘একটি কিংবদন্তী’ প্রদর্শন করা হয়। শেষে তিনি এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং নৈশভোজে অংশ নেন।