সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়, অভিযো গমির্জা ফখরুলের

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় সরকার হত্যা করতে চায় বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার আইনের অপব্যাখা দিয়ে খালেদা জিয়াকে বন্দি রেখে হত্যা করতে চায়। তারা জানে খালেদা জিয়া সুস্থ হয়ে ফিরে আসেন তাহলে তার ডাকে তছনছ হয়ে যাবে একদলীয় শাসন ব্যবস্থা।
সোমবার (২ অক্টোবর) বিকালে বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে সরকার পতনের একদফা দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত কৃষক সমাবেশে তিনি এ কথা বলেন। এর আগে দুপুর থেকে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন নেতা-কর্মীরা।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর কানের সমস্যার কারণে আমেরিকায় গিয়েছিলেন। অথচ খালেদা জিয়ার বেলায় আইনের মারপ্যাঁচ দেখানো হচ্ছে। তিনি বিনা চিকিৎসায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। বিদেশে তার চিকিৎসার ক্ষেত্রে সরকার আইনের ফাঁক-ফোকর দেখাচ্ছে; ক্ষমতা চিরস্থায়ী করার জন্য তাকে বিদেশে নিতে দিচ্ছে না। আওয়ামী লীগ চায়, দেশে আর কোনো বিরোধীদল না থাকুক।
দেশের অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক উল্লেখ করে তিনি বলেন, সব জায়গায় সিন্ডিকেট। আওয়ামী লীগ সিন্ডিকেট করে টাকা লুট করে নিয়ে যাচ্ছে। এমন একটি ব্যবস্থা কায়েম করছে যে, সব টাকা আজ ওদের পকেটে। সেপ্টেম্বর মাসে দেশের সবচেয়ে কম রেমিটেন্স এসেছে। কারণ প্রবাসী ও বিদেশি দাদারা দেশের সরকারের প্রতি আস্থা হারিয়েছে। তাই সবাইকে এই সরকারের বিরুদ্ধে সজাগ হয়ে মাঠে নামতে হবে।

ফখরুল বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বিরুদ্ধে তারা লেগেছে। মার্কিন রাষ্ট্রদূতের বিরুদ্ধে সমস্ত কূটনৈতিক রীতিনীতিকে উপেক্ষা করে তার বিরুদ্ধে যা তা কথা-বার্তা বলছে। যে দেশটাতে আমাদের সবচেয়ে বেশি রপ্তানি হয়, সেই দেশের সঙ্গে আজকে তারা (সরকার) সমস্যা তৈরি করেছে।