আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ চক্রের মূলহোতা হানিফ গ্রেফতার

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল অংকের অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা আবু হানিফ তুষার ওরফে হানিফ মিয়াকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তার কাছ থেকে ১টি বিদেশি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে। আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) দিবাগত রাত ১১ টার দিকে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে গোপন সংবাদে রাজধানীর বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‍্যাব। এ সময় তার হেফাজত থেকে ১টি বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধারমূলে জব্দ করা হয়েছে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার আবু হানিফ তুষার ওরফে হানিফ মিয়া দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যদের নিকটাত্মীয় হিসেবে মিথ্যা পরিচয় ও সুসম্পর্কের কথা বলে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে বিপুল অংকের অর্থ আত্মসাৎ করে আসছিলো। তিনি এসব অপকর্মের সঙ্গে জড়িত সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা। গ্রেফতার হানিফ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে পদায়ন ও পদোন্নতি এবং সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়াসহ বিভিন্ন মিথ্যা প্রলোভন দেখিয়েও টাকা আত্মসাৎ করতেন।

কমান্ডার মঈন বলেন, এ বিষয়ে আগামীকাল বুধবার (১৮ অক্টোবর) দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে গণমাধ্যমের সামনে বিস্তারিত তুলে ধরা হবে।