বিএনপির অবরোধের প্রথম দিনে চট্টগ্রামে ৮ ঘণ্টার ব্যবধানে তিন বাসে আগুন

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধিঃ

বিএনপির অবরোধের প্রথম দিনে চট্টগ্রাম নগরীতে আরো একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় নগরের ইপিজেড থানার সল্টগোলা ক্রসিং এলাকায় এই ঘটনা ঘটে। অবরোধ শুরুর আগের দিন রাতে অক্সিজেন বটতল এবং দামপাড়া এলাকায় পৃথক দুটি বাসে আগুন দেওয়া হয়। এ সময় বাস দুটিতে কোনো যাত্রী ছিল না।

তবে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন। কে বা কারা এসব ঘটনা ঘটিয়েছে তা এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ। এ নিয়ে গত ৮ ঘণ্টার ব্যবধানে তিন বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটল।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চট্টগ্রামের সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, ‘বাসে আগুন লাগার খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

সকাল সাড়ে ৬টার দিকে দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক তিন লাখ টাকা। উদ্ধারের পরিমাণ ১০ লাখ টাকা।’বাসচালকের বরাত দিয়ে চট্টগ্রামের ইপিজেড থানার ওসি মোহাম্মদ হোসাইন জানান, বাসটি যাত্রী উঠানোর জন্য সল্টগোলা ক্রসিং এলাকায় রাস্তায় দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত পালিয়ে যায়। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।