অবরোধেও বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানি স্বাভাবিক

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

বেনাপোল (যশোর) প্রতিনিধি:
বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের কোনো প্রভাব পড়েনি দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে। সকাল থেকেই ভারত থেকে আমদানি করা পণ্য বন্দরের শেডে লোড-আনলোড হয়েছে। কাস্টমস, ব্যাংক ও বীমায় কাজ চলছে আগের অন্যান্য দিনের মতো। অবরোধের পক্ষে বেনাপোল ও শার্শায় কোনো পিকেটারকে রাস্তায় দেখা যায়নি। তবে অবরোধের বিপক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিশাল মোটরসাইকেল র‌্যালি করতে দেখা যায়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজি বলেন, অবরোধের মধ্যে বন্দর থেকে অনেক ট্রাকে মালামাল লোড হয়েছে। তবে বিকেলের দিকে এসব পণ্য বোঝাই ট্রাক বন্দর ছেড়ে যাবে।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান বলেন, মঙ্গলবার থেকে তিনদিনের অবরোধ শুরু হলেও পেট্রাপোল-বেনাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি চালু রয়েছে। অবরোধের মধ্যে বিভিন্ন এলাকা থেকে ট্রাক রপ্তানি করা পণ্য নিয়ে বন্দরে এসেছে।
বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল ইসলাম বলেন, বিরোধীদলের ডাকা অবরোধে বেনাপোল বন্দর কোনো প্রভাব পড়েনি। অবরোধের মধ্যে বন্দরে পণ্য লোড-আনলোড ও আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টযাত্রী পারাপারও স্বাভাবিক আছে।
বেনাপোল শুল্ক ভবনের যুগ্ম কমিশনার মো. শাফায়েত হোসেন বলেন, বেনাপোল কাস্টমস হাউসে শুল্কায়নের কাজ যথা নিয়মে চলছে। আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে।