বিএনপির সাবেক কমিশনার আনোয়ারসহ দুইজন রিমান্ডে

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
পুলিশের কাজে বাধা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানায় করা মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও তেজগাঁওয়ের সাবেক কমিশনার আনোয়ারুজ্জামান আনোয়ারের আটদিন এবং শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহীনের চারদিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ শনিবার (৪ নভেম্বর) তাদের ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু-তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও জোনাল টিমের ডিবির উপ-পুলিশ পরিদর্শক আবুল বাসার। অপরদিকে আসামিপক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী জামিন নামঞ্জুর করে তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত শুক্রবার (৩ নভেম্বর) বিএনপি নেতা আনোয়ারুজ্জামান আনোয়ারকে মিরপুর থানার মধ্যপীরেরবাগ এলাকা থেকে এবং মো. শাহীনকে কলাবাগান থানা এলাকায় থেকে গ্রেফতার করা হয়। গত ২৯ অক্টোবর গোয়েন্দা বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মোক্তারুজ্জামান হাতিরঝিল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ২৮ অক্টোবর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ডাকা মহাসমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালনকালে সংবাদ পান যে হাতিরঝিল থানার মগবাজার রেলগেট এলাকায় বিএনপির নেতা কর্মীরা গাড়ি ভাঙচুর করছে। সংবাদের সত্যতা যাচাই করার জন্য মগবাজার ওয়ারলেস রেলগেট সংলগ্ন ৫০৭ নাবিল ফুড দোকানের সামনে রাস্তার ওপর উপস্থিত হলে উত্তেজিত বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে লাঠি, ইটপাটকেল নিক্ষেপ করে। আসামিদের নিক্ষিপ্ত লাঠি ও ইটের আঘাতে সঙ্গীয় তিন পুলিশ সদস্য আহত হয়। তাৎক্ষণিকভাবে তাদের চিকিৎসার জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়। পরে ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ১৫ টি বাঁশের লাঠি, ২০ টি ছোট-বড় ইটের টুকরা, ১২ টি ভাঙা কাঁচের টুকরা উদ্ধার করা হয়।