চট্টগ্রামে মাদক মামলায় দুই জনের ১৪ বছরের কারাদণ্ড

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে অবৈধ মাদক ফেনসিডিল সংরক্ষণের ঘটনায় র‌্যাবের করা মামলায় সাইফুল ইসলাম (৩৪) ও মোক্তার হোসেন (৩৬) নামে দুই মাদক কারবারিকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার (১৩ নভেম্বর) চট্টগ্রাম সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভ‚ঁঞা এ রায় দেন। রায়ে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলাম চট্টগ্রামের ভুজপুর থানাধীন বাগানবাজার ইউনিয়নের হলুদিয়া গ্রামের শরাফত আলী ওরফে শওকত আলীর ছেলে এবং মোক্তার হোসেন একই গ্রামের দেলোয়ার হোসেন মজুমদারের ছেলে। আজ বিজ্ঞ আদালতের দেওয়া এ রায়ের বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।


তিনি বলেন, ২৪৮ বোতল ফেনসিডিল সিরাপ রাখার দায়ে ভুজপুর থানার বাগানবাজার হলুদিয়া গ্রামের সাইফুল ইসলাম ও মোক্তার হোসেনকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলায় অভিযোগপত্রে ১০ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।
তিনি আরও জানান, গ্রেফতারের পর থেকে আসামি সাইফুল কারাগারে ছিলেন। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়। অন্যদিকে মোক্তার হোসেন ঘটনার সময় গ্রেফতার হলেও পরে জামিনে গিয়ে পলাতক হন। তার বিরুদ্ধে আদালত সাজা পরোয়ানা জারি করেছেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১৫ ফেব্র“য়ারি রামগড় সড়কের চট্টগ্রামের ভুজপুর থানাধীন বাগান বাজার এলাকা থেকে ২৪৮ বোতল ফেনসিডিলসহ সাইফুল ও মোক্তারকে গ্রেফতার করে র‌্যাব-৭। এ ঘটনায় পরের দিন র‌্যাব-৭ এর নায়েক সুবেদার কামাল উদ্দিন বাদী হয়ে ভুজপুর থানায় মাদক আইনে মামলা করেন। ওই বছরের ১৩ এপ্রিল দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে জেলা দায়রা জজ আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারক।