শাহবাগে ককটেল সাদৃশ্য বস্তু ও পুরান ঢাকায় ৬টি ককটেলসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধার

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

সাইফুল ইসলাম:

রাজধানীর শাহবাগে ককটেল সাদৃশ্য বস্তু ও পুরান ঢাকার নবাবপুরের নির্মাণাধীন ভবনের একটি জায়গা থেকে পরিত্যাক্ত অবস্থায় ৬টি ককটেল ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) পুলিশ ও র‌্যাব এসব তথ্য জানিয়েছেন।

রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহ আলম মো. আখতারুল ইসলাম নিউজ পোস্টকে জানান, রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘর সংলগ্ন ফুটওভারব্রিজের নিচ থেকে লাল স্কচটেপ মোড়ানো ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (১৪) সন্ধ্যা সোয়া ৭টার দিকে অবিস্ফোরিত ককটেল সাদৃশ্য বস্তু পাওয়া যায়।

তিনি বলেন, স্কচটেপ দিয়ে পেঁচানো বস্তুটি ককটেল কিনা তা নিশ্চিতের জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

অন্যদিকে গতকাল সোমবার (১৩ নভেম্বর) দিবাগত  মধ্যরাতে বোমা সদৃশ বস্তু দেখতে পেয়ে পুরান ঢাকার নবাবপুর রোডের ২২২ নম্বর নবাবপুর রোডের একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই বাড়ি থেকে অভিযান শেষে লাল-কালো স্কচটেপ মোড়ানো ৬টি ককটেল ও কিছু বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে র‍্যাব। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন র‍্যাব-৩ এর সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ আরিফুর রহমান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল  সোমবার রাতে নবাবপুর রোডের একটি নির্মাণাধীন বাড়ির পরিত্যক্ত জায়গায় বোমা সদৃশ বস্তুর সন্ধান পাওয়া যায়। সেখানে কিছু দুষ্কৃতকারী অবস্থা করছে, এমন খবরে অভিযান পরিচালনা করা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আসার আগেই পালিয়ে যায় তারা।