তফসিল ইস্যুতে নিরাপত্তা নিশ্চিতে ঢাকায় র‍্যাবের ৬০ টহল দল মোতায়েন

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

সাইফুল ইসলাম:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশন সংলগ্ন এলাকায় র‍্যাব স্পেশাল বিশেষায়িত যানবাহন এপিসিসহ ৭টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়া রাজধানী ঢাকায় র‍্যাবের ৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে। আজ বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ইস্যুকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিতে র‍্যাব নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় রাজধানীর নির্বাচন কমিশন সংলগ্ন এলাকায় র‍্যাব স্পেশাল বিশেষায়িত যানবাহন এপিসিসহ ৭টি টহল দল মোতায়েন রয়েছে। এছাড়া রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাবের ৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, তফসিল ঘোষণার পর কোনো স্বার্থান্বেষী মহল রাজধানীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপচেষ্টা চালাতে পারে। এমন আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকায় বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের কঠোর হস্তে দমন করা হবে। এজন্য প্রতিটি টহল দলকে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে পেশাগত দ্বায়িত্ব পালনে ইতিমধ্যেই প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া হয়েছে।