বিএনপি নেতা জাহাঙ্গীরসহ ৭৫ জনের কারাদণ্ড

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
২০১৩ সালের নাশকতার এক মামলায় ঢাকা মহানগর উত্তর যুবদল সাবেক সাধারণ সম্পাদক এসএম জাহাঙ্গীসহ বিএনপির ৭৫ জন নেতাকর্মীর ২ বছর ৬ মাস করে কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন মাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালত এই রায় ঘোষণা করেন। রাজধানীর উত্তরা পূর্ব থানায় পৃথক তিন ধারায় আড়াই বছরের কারাদণ্ডের রায় দেন আদালত। রায় ঘোষণার সময় এসএম জাহাঙ্গীর, শাহাবুদ্দিন সাগর, শাহ আলমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়৷ অপর ৭২ জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত। পলাতক আসামিদের মধ্যে কেউ মারা গেলে তাদের বিরুদ্ধে সাজা কার্যকর হবে না রায়ে উল্লেখ করেছেন বিচারক। আজ বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম।


তিনি বলেন, কারাদণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- নাসিম, অপু, আশরাফ, মামুন, আমিনুল, এহসান, রিপন, শাহাদাত হোসেন, আলমগীর, মোখলেচুর, শহীদুল ইসলাম, মাসুদ, খোরশেদ আলী, শফিকুল ইসলামসহ অনান্যরা। এছাড়া এই মামলার রায়ে অপরাধ প্রমাণিত না হওয়ায় আশরাফ ও মনির হোসেনকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।


প্রসঙ্গত, ২০১৩ সালের নভেম্বর মাসে উত্তরা পূর্ব থানায় মামলাটি দায়ের করে পুলিশ। তদন্ত শেষে পুলিশ ৭৭ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দেয়।