ধানমন্ডিতে গ্রেফতার ২ ছিনতাইকারী রিমান্ডে

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর ধানমন্ডি এলাকায় ছিনতাইকালে প্রাইভেটকারসহ দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ধানমন্ডি মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- মো. নুর আলম হাবু ও মো. আলমাস। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ছিনতাইকৃত একটি স্যামসাং মোবাইল, একটি মোবাইলের ব্যাক কাভার এবং ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও দুইটি চাপাতি উদ্ধার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর দায়ের করা মামলায় বিজ্ঞ আদালতের নির্দেশে রিমান্ডে নিয়েছে পুলিশ।


ধানমন্ডি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ পারভেজ ইসলাম নিউজ পোস্টকে বলেন, গতকাল রোববার (২৬ নভেম্বর) দিবাগত রাত একটার দিকে জনৈক ভিকটিম ও ভিকটিমের বড় ভাই ঢাকা সাউথ ফেডারেশন, হাজারীবাগ হতে পান্থপথের নিজ বাসার উদ্দেশ্যে রিক্সাযোগে রওয়ানা দেয়। দিবাগত রাত দেড়টার দিকে ধানমন্ডি আবাহনী মাঠের পিছনে ওয়াসার অফিসের সামনে পৌঁছালে একটি প্রাইভেটকার তাদের রিক্সা গতিরোধ করে। প্রাইভেটকার থেকে তিন ছিনতাইকারী নেমে চাপাতির ভয়ভীতি দেখিয়ে ভিকটিম ও ভিকটিমের ভাইয়ের কাছ থেকে দুইটি স্যামসাং মোবাইল, ১২ শত টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। ভিকটিমের ডাক চিৎকারে ধানমন্ডি থানার টহলরত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ডিএমপি কন্ট্রোল রুমকে অবগত করে ছিনতাইকারীর পিছনে ধাওয়া করে। পরবর্তীতে তারা ছিনতাইকারীদের গাড়ি ধাওয়া করে কল্যাণপুর বাসস্ট্যান্ডে গিয়ে বিভিন্ন টহলরত পুলিশের সহায়তায় দুইজন ছিনতাইকারীকে গাড়িসহ আটক করে। দুইজন ছিনতাইকারী পালিয়ে যায়। পলায়নকৃত ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে মর্মে জানান পুলিশের এই কর্মকর্তা।


এ ঘটনায় ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে ধানমন্ডি মডেল থানায় মামলা রুজু হয়। রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতদের রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।