মহাখালীতে ফিলিং স্টেশনে বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর মহাখালীর রয়েল ফিলিং স্টেশনে বিকট শব্দে বিস্ফোরণে আগুন লাগার ঘটনায় দগ্ধ ৮ জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তার নাম- মো. খায়ের মিয়া (৪৪)। আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

 

তিনি বলেন, আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে পাঠানো হয়েছে। তার মৃত্যুর বিষয়টি তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় দগ্ধ অন্য ৭ জন এখনও বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। এরা হলেন- মো. মামুন শেখ (২৮), মো. রানা (৩০), জীবন (২৬), মো. সালাউদ্দিন (৪৫), মো. আমির হোসেন (৩২), মো. কামাল হোসেন (৫০) ও মাসুম (২৪)।

প্রসঙ্গত, গতকাল বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ৪৮ মিনিটের দিকে রাজধানীর মহাখালী বাস টার্মিনালের বিপরীতে রয়েল ফিলিং স্টেশনে হঠাৎ করে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহুর্তের মধ্যে পাম্পে আগুন জ্বলে ওঠে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ওই ফিলিং স্টেশনে কর্মরতসহ মোট ৮ জন দগ্ধ হয়েছেন। ঘটনার পরপরই সহকর্মীরা দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার নিউজ পোস্টকে বলেন, গতকাল বুধবার রাতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে রাত ৮টা ২৬ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।