হরতাল-অবরোধে আগুন থেকে বাস রক্ষায় পুরস্কার পেলেন ৩ ট্রাফিক পুলিশ

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩

সাইফুল ইসলাম:

বিএনপির হরতাল-অবরোধ কর্মসূচিতে দুর্বৃত্তের দেওয়া আগুন থেকে একটি বাস রক্ষা করায় ট্রাফিক রমনা বিভাগের তিন পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ট্রাফিক-শাহবাগ জোনের সার্জেন্ট মো. জহিরুল হক, কনস্টেবল আফাজ আল আজাদ ও মো. মজিবর রহমানের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার। এ সময় ডিএমপি কমিশনার তাদের সাহসিকতার প্রশংসা করেন এবং ট্রাফিক-রমনা বিভাগের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শুক্রবার (৮ ডিসেম্বর) ট্রাফিক-রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জয়নুল আবেদীন জানান, প্রতিদিনের মতো গত ২০ নভেম্বর ট্রাফিক-শাহবাগ জোনের সার্জেন্ট মো. জহিরুল হক, কনস্টেবল আফাজ আল আজাদ ও মো. মজিবর রহমান ইউবিএল ক্রসিংয়ে এলাকায় ডিউটিতে ছিলেন। ইউবিএল ক্রসিংয়ে সন্ধ্যা ৬টার দিকে অজ্ঞাত ব্যক্তিরা তানজিল পরিবহনের একটি বাসের আগুন দেয়।

এ সময় সার্জেন্ট জহিরুল হক, কনস্টেবল আফাজ আল আজাদ ও মজিবর রহমান সাহসিকতার সঙ্গে দ্রুত আশপাশের ৩-৪ জনের সহযোগিতায় দোকান থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে বাসটি বড় ধরনের ক্ষয়-ক্ষতির হাত থেকে রক্ষা পায়। তাদের এই সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ডিএমপি কমিশনার তাদের পুরস্কৃত করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান এবং ট্রাফিক রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জয়নুল আবেদীন ও সহকারী পুলিশ কমিশনার শেখ মুত্তাজুল ইসলাম।