সিলেট ওসমানী বিমানবন্দরে ৩৪ কেজি সোনা জব্দের মামলায় ৪ আসামি কারাগারে

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২৩

সিলেট প্রতিনিধি:

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সবচেয়ে বড় সোনার চালান জব্দের ঘটনায় অভিযুক্ত ৪ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে তাদেরকে কারাগারে পাঠানো হয়। আজ এ বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মইন উদ্দিন।

এর আগে গতকাল শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে ওসমানী বিমানবন্দর থেকে ২৮০টি সোনার বার ও ৬টি সোনার ডিমসহ তাদের আটক করা হয়। পরে শুক্রবার রাতেই সিলেট মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মর্তুজা আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিরা হলেন- মৌলভীবাজারের জুড়ী উপজেলার বড়ধামাই গ্রামের মইন উদ্দিনের ছেলে মোহাম্মদ হাবিবুর রহমান (৩৮), সিলেটের দক্ষিণ সুরমার কামাল বাজারের ইরন মিয়ার ছেলে মো. সানু মিয়া (৩৫), হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের আলহা মো. আসকর মিয়ার ছেলে মো. আক্তারুজ্জামান (৪০) ও একই উপজেলার চাঁদপুর গ্রামের মনোহর মিয়ার ছেলে মিসফা মিয়া (৪৯)।

বিমানবন্দর কাস্টমস সূত্র জানায়, গতকাল শুক্রবার সকাল ৮টা ৫৩ মিনিটে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটে কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআই যৌথ অভিযান চালায়। এ সময় বিমানের সিটের নিচ ও ওয়াশরুমের ভেতরে ছড়িয়ে ছিটিয়ে থাকা ২৮০টি সোনার বার ও ৬টি সোনার বল জব্দ করা হয়। জব্দ করা সোনার ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। এ সময় শিশু ও নারীসহ ৯ জনকে প্রাথমিক সন্দেহভাজন হিসেবে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে ৫ জনকে ছেড়ে দিয়ে ৪ জনকে আটক দেখানো হয়। গতকাল শুক্রবার রাতে আটক ৪ জনের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মর্তুজা আলী বাদী হয়ে মামলা দায়ের করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মইন উদ্দিন জানান, সোনার বারসহ আটক চারজনের বিরুদ্ধে শুক্রবার রাতে মামলা দায়ের করা হয়েছে। আজ শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।