নাশকতার মামলায় বিএনপির ১৪ নেতাকর্মীর কারাদন্ড

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর পৃথক দুই থানার দায়ের করা নাশকতার মামলায় বিএনপির ১৪ নেতাকর্মীর দুই বছরের কারাদন্ডের রায় ঘোষণা করেছেন আদালত। কলাবাগান ও কোতোয়ালী থানার পৃথক দুই মামলায় এই রায় দেন আদালত। আজ সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এই রায় ঘোষণা করেন।
কলাবাগান থানার মামলাঃ
২০১৮ সালের কলাবাগান থানার নাশকতার মামলায় বিএনপি ১০ জন নেতাকর্মীর ২ বছরের সশ্রম কারাদন্ড, ৩ হাজার টাকার জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত। কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. বিলাল হোসেন, খালেদ কিবরিয়া লাকি, মিজানুর রহমান ওরফে ডন রাজিব, মো. আশরাফ হোসেন আলম মিয়া, মো. ফারুক ওরফে ডিম ফারুক, মো. মোসলেম উদ্দিন, মো. নাসির ওরফে কালা নাসির, জনি, মিজু ও আরমান আহমেদ এলিন।
কলাবাগান থানায় ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ মামলাটি দায়ের করা হয়।
কোতোয়ালী থানার মামলাঃ
একই বছরের কোতয়ালী থানায় দায়ের করা নাশকতার মামলায় চারজনের দুই বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট মো. মইনুল ইসলামের আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আরও দুইজনকে খালাসের আদেশ দেন আদালত। কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হায়দার আলী বাবলা, মোহাম্মদ আলাউদ্দিন, রিয়াজুল আহমেদ রিয়াজ ও সাখাওয়াত হোসেন আনান।