জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে: কাদের

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২৩

জাহাঙ্গীর আলম মিয়া:

বিএনপিকে ‘পলাতক দল’ দল আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যে দল আন্দোলনের আসর থেকে পালিয়ে গেছে, সেই দল অসহযোগ আন্দোলন ডাকে। জনগণ ইতোমধ্যে তাদের বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে। তার প্রমাণ হচ্ছে হাটবাজার সব খোলা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলতেন শেখ হাসিনা পালিয়ে যাচ্ছেন, মন্ত্রীরা পালিয়ে যাচ্ছেন, আওয়ামী লীগ পালিয়ে যাচ্ছে, পালানোর জন্য কোনও অলিগলিও খুঁজে পাবে না। কিন্তু দেখা গেলো পল্টনে ২৮ অক্টোবর কি যে দৌড় বিএনপি নেতাদের, এখানে গিয়ে পড়ে, ওখানে গিয়ে পড়ে।

বিএনপির ডাকে জনগণ সাড়া দেয়নি মন্তব্য করে সাধারণ সম্পাদক বলেন, বিএনপি-জামায়াতসহ নির্বাচনবিরোধীদের বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে জনগণ। তার প্রমাণ হাটবাজারে যান, রাস্তাঘাটে যান, দোকানপাটে যান, জীবনযাত্রা স্বাভাবিক। বিএনপি নির্বাচনবিরোধী গুপ্ত সন্ত্রাস করছে, অগ্নিসন্ত্রাস করছে, ট্রেনে আগুন দিচ্ছে, বাস পোড়াচ্ছে। মানুষ আজ নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা প্রমুখ।