ডিজিটাল ওয়্যারলেস সিস্টেমের উদ্বোধন করলেন ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২৩

সাইফুল ইসলাম:
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তথ্যসেবা উন্নতিকরণ ও নিরাপত্তা ব্যবস্থা সুদৃঢ় করতে ওয়্যারলেস অপারেটিং সিস্টেম অ্যানালগ থেকে ডিজিটাল করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষ থেকে আব্দুল গনি রোডের ডিএমপি কন্ট্রোল রুমের সঙ্গে কথা বলে এ ডিজিটাল ওয়্যারলেস সিস্টেমের উদ্বোধন করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।
উদ্বোধনকালে ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির কিছু বেতারযন্ত্র অ্যানালগ ও কিছু বেতারযন্ত্র ডিজিটাল ছিল। অ্যানালগ থাকার কারণে কিছু তথ্য অন্য কারোর হাতে চলে যেতো। বিষয়টি নজরে এলে বিশেষজ্ঞদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়।


কমিশনার বলেন, এখন থেকে সব বেতারযন্ত্র ডিজিটাল হওয়ার কারণে এ সিস্টেমে কেউ ইন্টারসেকশন করতে পারবে না। কোনো সেট ব্যবহারকারী বা কোনো কর্মকর্তা এ সেটের মাধ্যমে তথ্য ফাঁস করলে তা ধরা পড়ে যাবে। ওয়ারলেস ব্যবহারকারী ও সব কর্মকর্তাকে সচেষ্টভাবে এ প্রযুক্তি ব্যবহার করার নির্দেশ দেন হাবিবুর রহমান।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাগণ।