ডাকাতের গুলিতে প্রাণ গেল নিরাপত্তাকর্মীর

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৪

উপজেলা প্রতিবেদকঃ সাভার 

সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে ডাকাতের গুলিতে আব্দুল কাদের (৫৮) নামের এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। রোববার (১৪ জানুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে আশুলিয়ার কুটুরিয়া উত্তরপাড়া এলাকার আমির দেওয়ানের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল কাদের ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বাসিন্দা। কুটুরিয়া এলাকার ‘নীট ২০০৭ লিমিটেড’ কারখানায় নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করতেন তিনি।

ফারুক দেওয়ান নামের স্থানীয় এক বাসিন্দা ঢাকা পোস্টকে বলেন, মজিবর দেওয়ানের ভাই আমির দেওয়ানের দুই তলা বাড়ির দ্বিতীয় তলায় পেছনের জানালার গ্রিল কেটে বাড়িতে প্রবেশ করে ডাকাত দলের তিন সদস্য। পরে আমির দেওয়ান ও ডাকাতের মধ্যে ধস্তাধস্তি হয়। এ সময় আমির দেওয়ানের ছেলে অয়ন দেওয়ান তা দেখে ডাকাত ডাকাত বলে চিৎকার করেন। চিৎকার শুনে আমির দেওয়ানের ভাই মজিবর দেওয়ান পাশের ভবন থেকে বের হয়ে তার লাইসেন্স করা শটগান দিয়ে ফাঁকা গুলি ছুড়েন। পরে ডাকাতরা গুলি ছুড়তে ছুড়তে বের হয়ে যান।

‘নীট ২০০৭ লিমিটেড’ কারখানার মালিক ও আমির দেওয়ানের ভাতিজা মামুন দেওয়ান ঢাকা পোস্টকে বলেন, আমার কারখানার তিনজন নিরাপত্তাকর্মী আমার বাড়ির সামনে রাতে পাহারা দেন। ডাকাতের কথা শুনে নিরাপত্তাকর্মীরাও বাড়ির সামনে যান। এ সময় ডাকাতরা গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মী আব্দুল কাদের চোখে গুলিবিদ্ধ হন। পরে আমরা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে সেখানে কাদেরের মৃত্যু হয়।

এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের ডিউটি ম্যানেজার মো. ইউসুফ ঢাকা পোস্টকে বলেন, ভোরে আব্দুল কাদের নামের ওই ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তার মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু এসব আঘাতের চিহ্ন গুলির কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, ওই এলাকায় ডাকাতির খবর শুনেছি। বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে।