উত্তরায় অনুমোদনহীন বহুতল ভবনে দুদকের হানা

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীর উত্তরায় অনুমোদনহীন ও নকশাবহির্ভূত বহুতল ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়। দুদকের জনসংযোগ সূত্রে এ তথ্য জানা গেছে।
দুদক জানায়, এনফোর্সমেন্ট টিম রাজউকের উত্তরা জোনের কার্যালয়ে উপস্থিত হয়ে সংশ্লিষ্ট ভবনের নকশার কপি সংগ্রহ করে। এরপর রাজউকের একজন কর্মচারীর উপস্থিতিতে উত্তরা জোনের দুটি বাড়ি পরিদর্শন করেন দুদক কর্মকর্তারা। এসময় তারা জানতে পারেন, অভিযোগে বর্ণিত একটি বাড়ি বেশ পুরোনো হওয়ায় রাজউক নকশা দেয়নি। আরও জানা যায়, অপর বাড়িটি নির্মাণে অনিয়ম পাওয়ায় নোটিশ দিয়ে কাজ বন্ধ রেখেছে রাজউক। রাজউকের উত্তরা জোনের অথরাইজড অফিসার, ইমারত পরিদর্শক ও কানুনগোর বক্তব্য গ্রহণ এবং রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।
এছাড়া বরিশালের বাকেরগঞ্জে কবাই ইউনিয়নের ভ‚মি অফিসের সহকারী কর্মকর্তার বিরুদ্ধে নামজারিতে ঘুষ দাবির অভিযোগে অভিযান চালায় দুদক। দুদক টিম উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনারকে (ভ‚মি) অভিযোগের বিষয়ে অবহিত করে। তবে সেবা প্রাপ্তির বিষয়ে জনসাধারণের অসন্তোষ থাকলেও অভিযোগ সংশ্লিষ্ট কর্মকর্তার ঘুষ গ্রহণ বা দাবির বিষয়ে দালিলিক প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে দুদক।