রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৫

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি এবং সেবনের অভিযোগে চিহ্নিত ও পেশাদার মাদক কারবারি মো. মোরশেদ কামালসহ ৩৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ রোববার (২৮ জানুয়ারি) দুপুরে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৬টা থেকে আজ রোববার (২৮ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার করা হয়। তখন তাদের কাছ থেকে ১৬ হাজার ৩৩২ পিস ইয়াবা, ২২ গ্রাম হেরোইন, ৩ কেজি ২০ গ্রাম গাঁজা, ২০টি নেশাজাতীয় ইনজেকশন, ১০ বোতল বিদেশি মদ ও ২৪ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। মাদক পরিবহনের দায়ে ১টি মিনি ট্রাক জব্দ করা হয়েছে। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ২৮টি মামলা রুজু হয়েছে। ওই মামলায় গ্রেফতারদের আজ রোববার (২৮ জানুয়ারি) দুপুরের দিকে আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন ডিএমপির মিডিয়া সেলের ডিসি মো. ফারুক হোসেন।
মাদক উদ্ধারের একটি ঘটনায় অভিযানে নেতৃত্ব দেওয়া ডিএমপির ডিবি গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের টিম লিডার সহকারী পুলিশ কমিশনার বার্নাড এরিক বিশ্বাস নিউজ পোস্টকে বলেন, গতকাল শনিবার (২৭ জানুয়ারি) রাতে গোপন সংবাদে জানতে পারি- কতিপয় মাদক কারবারি কক্সবাজার জেলা থেকে একটি মিনি ট্রাকযোগে বিপুল সংখ্যক ইয়াবা নিয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার মহাখালী ফনিক্স টাওয়ারের সামনে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে মাদক কারবারির অবস্থান নিশ্চিত হয়ে তাৎক্ষণিক সেখানে অভিযান চালানো হয়। তখন চিহ্নিত ও পেশাদার মাদক কারবারি মো. মোরশেদ কামালকে গ্রেফতার করা হয়। এসময় তার হেফাজত থেকে ওই মিনি ট্রাক তল্লাশি চালিয়ে ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ ইয়াবা পরিবহনে ব্যবহৃত মিনি ট্রাকটি জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃত মোরশেদ কামালের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা রুজু হয়েছে।