জেল থেকেই মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন কেজরিওয়াল

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক 

পানির সমস্যায় ভুগছে ভারতের দিল্লি শহর। সমস্যা নিরসনে কারাগার থেকেই একটি নির্দেশনা জারি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

শুক্রবার (২২ মার্চ) আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের জন্য কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে পাঠায় আদালত।কেজরিওয়ালের আদমি পার্টি (আপ) জানিয়েছে, মুখ্যমন্ত্রী হিসেবে কারাগার থেকেই দায়িত্ব পালন করবেন কেজরিওয়াল। তাদের নেতৃত্বে কোনো রদবদল হবে না।

কারাগার থেকে দিল্লির পানি বিভাগকে চিঠি দেন কেজরিওয়াল। ভুক্তভোগী এলাকাগুলোয় পানির সরবরাহ বাড়ানোর নির্দেশ দেন। দিল্লির পানি মন্ত্রী অতীশীর কাছে একটি চিঠির মাধ্যমে এই নির্দেশনা আসে শনিবার (২৩ মার্চ) রাতে। ওই নির্দেশনায় দিল্লির পানি সংকটে ভোগা এলাকাগুলোয় ট্যাংকারের ব্যবস্থা করতে বলেন কেজরিওয়াল।

দিল্লির তিহার জেলের এক সাবেক কর্মকর্তা জানান, একজন কয়েদি সপ্তাহে সর্বোচ্চ দুটি বৈঠক করতে পারবেন। এতে মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়ালের কাজ বেশ কঠিন হয়ে উঠতে পারে। তবে তাকে যদি ভবিষ্যতে গৃহবন্দী করে রাখা হয়, তবে তার জন্য দায়িত্ব পালন সম্ভব হবে।

শনিবার মুক্তি চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কেজরিওয়াল। তাকে গ্রেপ্তার এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে নেওয়ার নির্দেশকে অবৈধ বলে আদালতের কাছে আবেদন করেছেন তিনি। একই সঙ্গে তাকে দ্রুত মুক্তি দেওয়ার আবেদন জানিয়েছেন।