ফিটনেস ক্যাম্প ছেড়ে কোথায় আফ্রিদি!

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

গেল কিছুদিন ধরে নতুন অধিনায়ক ইস্যুতে উত্তাল পাকিস্তান ক্রিকেট। এর মধ্যে আগুনে ঘি ঢালার মতো ছিল গত পরও শাহিন শাহ আফ্রিদির ইনস্টাগ্রামের একটি ভিডিও ক্লিপ। সেই পোস্টে লেখা ছিল, ‘আমার ধৈর্যের পরীক্ষা নেবেন না ‘আর তার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে তিনি। এর মধ্যে আবার নির্ধারিত সময়ের আগে ফিটনেস ক্যাম্প ছেড়ে নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন এই পাকিস্তানি তারকা পেসার।

পিসিবির নতুন চেয়ারম্যান মহসিন নাকতির নির্দেশে গেল ২৫ মার্চ থেকে ১০ দিনের জন্য দেশটির সেনাবাহিনীর সঙ্গে ফিটনেস ট্রেনিং করছেন ৩০ জন পাকিস্তানি ক্রিকেটর, যা শেষ হবে আগামী ৮ এপ্রিল। তবে এই ট্রেনিং শেষ হওয়ার আগে গতকাল ক্যাম্প ছাড়লেন টি-টোয়েন্টি দলের সাবেক অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। যদিও ক্রিকেট বোর্ড ও সেনাবাহিনীর তরফ থেকে অনুমতি নিয়ে ক্যাম্প ছাড়েন তিনি।

এই ক্রিকেটারের ক্যাম্প ছাড়ার কারণ হিসেবে জানা যায়, গতকাল ৬ এপ্রিল নিজের ২৫তম জন্মদিন পরিবারের সঙ্গে কাটাতে নির্দিষ্ট সময়ে আগে ক্যাম্প ছাড়েন তিনি। এর আগে মাত্র এক সিরিজ দায়িত্ব পালনের পর শাহিন শাহ আফ্রিদির কাছ থেকে অধিনায়কত্ব ছিনিয়ে নিয়ে দেওয়া হয় বাবর আজমকে, যা খুব। একটা পছন্দ হয়নি এই পাকিস্তানি তারকা পেসারের। তা নিয়েও কম জল ঘোলা হয়নি। যদিও পরে এক বিবৃতিতে দল ও অধিনায়কের পাশে থাকার কথা বলেন শাহিন শাহ আফ্রিদি।