পান্ডিয়ায় পণ্ড হচ্ছে মুম্বাইয়ের শান্তি

প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

আইপিএলের সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাইয়ের সঙ্গে যৌথভাবে সবচেয়ে বেশি পাঁচবার শিরোপা গেছে তাদের শোকেসে। সেই মুম্বাইয়ের এমন মরমর অবস্থা। তালিকার শেষ দিকে পড়ে আছে দলটি। আর তাদের এই দুরবস্থার ভাগ অনেকটাই নিতে হবে দলনেতা হার্দিক পান্ডিয়াকে। কারণ তাঁর বহু ভুল ও নিজের হতশ্রী পারফরম্যান্সে প্রতিনিয়ত উঠছে সমালোচনার ঝড়। এবার তো ব্যাটে-বলে কিছুই করতে পারছেন না তিনি। তাতে একপ্রকার বিষফোঁড়া হয়ে উঠেছেন দলের জন্য।

অবশ্য ছাত্র হিসেবে একেবারে খারাপ নন পান্ডিয়া। চার-ছক্কার ফরম্যাটেও দারুণ অর্জন রয়েছে তাঁর। বেশিদিন আগের কথা নয়, এবারের আগে ২০২২ আসরেও ১৫ ম্যাচে ৪৮৭ রান করেছিলেন তিনি। ২০১৯ আইপিএলে তাঁর ব্যাট থেকে আসে ৪০২ রান। সেই পান্ডিয়া এবার রানই পাচ্ছেন না। তাঁর সর্বশেষ পাঁচ আইপিএল ইনিংস এমন– ২, ২১*, ৩৯, ৩৪, ২৪। ক্রিকেটবোদ্ধারা বলছেন, দলনেতার দায়িত্ব কাঁধে নিয়েই ডুবছে তাঁর ফর্ম। না হলে ভিন্ন এক পান্ডিয়াকে দেখা যেত।

এদিকে এবারের আইপিএলে ৬ ম্যাচে মাত্র দুটিতে জয় পাওয়া মুম্বাইকে নিয়ে হচ্ছে নানা কথা। দলটির এমন বাজে অবস্থার জন্য পান্ডিয়াকে দায়ী করছেন অনেকে। যদিও কেউ কেউ তাঁকে দোষ দিতে নারাজ। এই যেমন সমালোচনার মাঝে পান্ডিয়ার হয়ে ব্যাট ধরেন পোলার্ড। পান্ডিয়াকে নিয়ে খোঁচাখুঁচি বাদ দিতে বলেছেন এই ক্যারিবিয়ান, ‘এসব তাঁর আত্মবিশ্বাসে প্রভাব ফেলবে কিনা, জানি না। আমার মনে হয়, তিনি ভীষণ আত্মবিশ্বাসী মানুষ। আমি মনে করি, ক্রিকেট দিন শেষে দলগত খেলা। এখানে একজনকে দায়ী করা ঠিক হবে না।’