উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নারী ভোটার

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

জেলা প্রতিনিধি,বরিশালঃ 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। নির্বাচনে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের উত্তর লামচরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথম ঘণ্টায় ১৭০টি, দ্বিতীয় ঘণ্টায় ৩৪২টি আর তৃতীয় ঘণ্টায় ৫৭৩টি ভোট পড়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৮২৩ জন বলে জানান প্রিসাইডিং কর্মকর্তা নেয়ামুল করিম বরকত। তিনি বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়তে শুরু করেছে।

শুধু এই কেন্দ্র নয় সদর উপজেলার ১৪টি কেন্দ্র ঘুরে দেখা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করছে। এসব কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যাই লক্ষণীয়।সকাল ১০টা পর্যন্ত বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের হবিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৯ শতাংশের ওপরে ভোট পড়েছে। এ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার নাসির উদ্দিন বলেন, এ কেন্দ্রে ২ হাজার ১০১ ভোটারের মধ্যে দুই ঘণ্টায় ভোট পড়েছে ১৯০টি।

অপরদিকে একই ইউনিয়নের মোজাম্মেল হোসেন উচ্চ বিদ্যালয় (নারী ভোটার কেন্দ্র) কেন্দ্রের প্রিসাইডিং অফিসার নজরুল ইসলাম জানিয়েছেন, বৃষ্টি শেষে প্রথম ঘণ্টায় ২২টি ভোট কাস্ট হলেও দ্বিতীয় ঘণ্টায় ৬ গুন ভোট পড়েছে। এ কেন্দ্রে ২ হাজার ৪১৩ জন ভোটারের মধ্যে সকাল ১০ টার মধ্যে ১৪৬টি ভোট পড়েছে।এদিকে কেন্দ্রগুলোতে ভোট দিয়ে বের হয়ে নারী ভোটাররা বলছেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরেছেন তারা। কেউ প্রভাবিত করছেন না।

জানা গেছে, বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। দুই উপজেলার ১৮১টি কেন্দ্রের মধ্যে ১২০ কেন্দ্রকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) চিহ্নিত করে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। দুই উপজেলায় ভোটগ্রহণ কার্যক্রমে ৩ হাজার ৭৭১ জন প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসার কাজ করছে। পাশাপাশি দুই উপজেলায় ৩৪ জন ম্যাজিস্ট্রেট, ১১০০ জন করে মোট ২২০০ পুলিশ সদস্য, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের চারটি ও ২টি কোস্টগার্ডের টিম মাঠে রয়েছে।