অভিযানে আটক ১১৪ কেজি মাছ গেল এতিমখানায়

প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

গত ২৪ ঘণ্টায় চলমান বিভিন্ন অভিযানে বিপুল পরিমাণে নিষিদ্ধ ঘোষিত অবৈধ জাল, মাছ ও মাছের পোনা উদ্ধারসহ ৪৪ জনকে আটক করেছে নৌ-পুলিশ। এ সময় অভিযানে আটক হওয়া ১১৪ কেজি মাছ এতিমখানায় বিতরণ করা হয়।বুধবার (৮ মে) বিকেলে নৌ পুলিশ সদর দপ্তর পুলিশ সুপার(মিডিয়া) কাজী নুসরাত এদীব লুনা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নৌ-পুলিশের বিভিন্ন অভিযানে এবং মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মোট ২৫ লাখ ৪৯ হাজার ৩২৭ মিটার অবৈধ জাল, ১১৪ কেজি মাছ এবং বিভিন্ন প্রজাতির এক লাখ ৩৭ হাজার ৫০০ পিস বাগদা রেনু পোনা এবং আড়াইশ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়।তিনি আরও বলেন, ১৩টি ঝোপ ধ্বংস করা হয়। বৈধ কাগজপত্র না পাওয়ায় ১৫টি বাল্কহেড আটক করা হয় এবং অবৈধ জালে মাছ ধরার জন্য একটি নৌকা ও একটি ট্রলার জব্দ করা হয়। এই অভিযানে ৪৪ জন আসামিকে গ্রেপ্তার করা হয় এবং দুটি মামলা দায়ের করা হয়।

এছাড়া কাপ্তাই হ্রদ থেকে নিষিদ্ধকালীন মাছ পরিবহনের দায়ে রাঙ্গামাটি নৌ-পুলিশ ফাঁড়ি একটি সিএনজি আটক করে।কাজী নুসরাত আরও জানান, জব্দকৃত অবৈধ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। মাছ এতিমখানায় বিতরণ এবং মাছের রেনু পোনা পানিতে অবমুক্ত করা হয়েছে।