রাষ্ট্রপতির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির প্রতিনিধিদের সাক্ষাৎ

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, মে ৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

রাষ্ট্রপতি এবং সকল বিশ্ববিদ্যালয়ের আচার্য মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। বৃহষ্পতিবার সকালে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি’র সভাপতি শেখ কবির হোসেনের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় তারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন। বিশেষ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রির অনুমোদন, অলাভজনক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে করের আওতামুক্ত করা, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের মতো বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অন্তর্ভুক্ত করার বিষয়ে রাষ্ট্রপতি ও আচার্যের দিকনির্দেশনা ও সহযোগিতার অনুরোধ জানান।বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়গুলোর সর্বোচ্চ অভিভাবক আচার্য চলমান সমস্যা ও আগামী সম্ভাবনার বিভিন্ন দিক গুরুত্ব দিয়ে শোনেন এবং সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন।

প্রতিনিধি দলে ছিলেন ড. কাজী আনিস আহমেদ, সেক্রেটারি জেনারেল, ইশতিয়াক আবেদিন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল, কেবিএম মঈন উদ্দিন চিশতি, ট্রেজারার, অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহ, সদস্য, আবদুল হাই সরকার, সদস্য কার্যনির্বাহী পরিষদ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান তামারা আবেদ।