বিদায়ী র‍্যাব মহাপরিচালক খুরশীদ হোসেনকে সংবর্ধনা

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

মোঃ সাইফুল ইসলাম 

এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) এম খুরশীদ হোসেনকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে পুলিশ সদর দপ্তর।এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) এম খুরশীদ হোসেনকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে পুলিশ সদর দপ্তর।
অবসরজনিত বিদায় উপলক্ষ্যে মঙ্গলবার (৪ জুন) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এ বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

এম খুরশীদ হোসেন দীর্ঘ ৩৩ বছরের বেশি সময়ের বর্ণাঢ্য চাকরি জীবন শেষে আজ মঙ্গলবার (৪ জুন) অবসরে যাচ্ছেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, এম খুরশীদ হোসেন দেশ ও জনগণের কল্যাণে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর ও সুস্থ জীবন কামনা করেন।
অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তারা বিদায়ী কর্মকর্তার কর্ম ও ব্যক্তি জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি, ঢাকা পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এম খুরশীদ হোসেন ১৯৯১ সালের ২০ জানুয়ারি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি ডিআইজি হিসেবে রাজশাহী রেঞ্জ ও পুলিশ হেডকোয়ার্টার্সে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

২০২২ সালের ৩০ সেপ্টেম্বর তিনি র‍্যাব মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন। সরকার তার কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তাকে স্বাভাবিক অবসরের পর গত বছরের ৫ জুন থেকে এ বছরের ৪ জুন পর্যন্ত এক বছরের জন্য র‍্যাব মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করে।