রোদ-বৃষ্টিতেও থেমে নেই নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০২৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

রোদ-বৃষ্টির মধ্যেও থেমে নেই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিক্ষার্থীদের সড়ক-মহাসড়কে ট্রাফিক পুলিশের দায়িত্ব। কিছুদিন ধরে যানজট নিরসনে সড়ক-মহাসড়কে ট্রাফিক পুলিশের ভূমিকায় রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। এতে যান চলাচলে অনেকটাই গতি ফিরেছে।
শুক্রবার (৯ আগস্ট) সরজমিনে দেখা যায়, সকাল থেকেই রোদ-বৃষ্টির মধ্যেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড শিমরাইল সড়কের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ সড়কে যানজট নিরসনে কাজ করছে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা যে সব মোটরসাইকেল চালকদের হেলমেট ছিল না তাদেরকে হেলমেট পরে মোটরসাইকেল চালানোর এবং আইন মেনে চলার আহ্বান করছেন শিক্ষার্থীরা। সিদ্ধিরগঞ্জে মহাসড়ক ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে যানজট নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন তারা।
এ সময় সাধারণ মানুষ তাদের ধন্যবাদ জানান। পাশাপাশি পরিরহন চালকরাও নিয়ম শৃঙ্খলা মেনে গাড়ি চালিয়ে তাদের সহযোগিতা করেন।

শিক্ষার্থীরা জানান, ট্রাফিক পুলিশ দায়িত্বে না থাকায় যানজট সৃষ্টি হচ্ছিল। এ কারণে যানজট নিরসনে জনসাধারণের জন্য কাজ করছি। একই সঙ্গে আমরা ছাত্র-ছাত্রীরা পরিষ্কার-পরিচ্ছন্ন করছি, ট্রাফিক সামলাচ্ছি, বয়স্কদের রাস্তা পাড় করে দিচ্ছি।

যাত্রীসাধারণ, পথচারী ও স্থানীয়রা জানান, শিক্ষার্থীরা ভালো ভূমিকা পালন করছে। সবাই নিয়ম অনুযায়ী চলাফেরাও করছে। এরাই আমাদের দেশের ভবিষ্যৎ।