কেসিসি নির্বাচন: অংশ নেওয়ায় বিএনপির ৯ নেতাকে আজীবন বহিষ্কার

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, জুন ৪, ২০২৩

দলীয় সিদ্ধান্ত অমান্য করে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৯ নেতাকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এস সফিকুল আলম মনা এ তথ্য জানিয়েছেন।
দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাদেরকে এ বহিস্কার আদেশ দেওয়া হয়। শনিবার (৩ জুন) নিজ নিজ নেতাদের নামে বহিষ্কারের চিঠি পাঠানো হয়েছে বলে জানান খুলনার বিএনপির এই নেতা।
বহিষ্কার হওয়া নেতারা হলেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ সাজ্জাদ হোসেন তোতন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশফাকুর রহমান কাঁকন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মো. মাহবুব কায়সার, ৩০ নম্বর ওয়ার্ডর বিএনপি কর্মী ও সাবেক কাউন্সিলর মুহাম্মদ আমান উল্লাহ আমান, সংরক্ষিত ৯নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মহানগর বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক মাজেদা খাতুন, ৯নম্বর ওয়ার্ডের কাজী ফজলুল কবির টিটো ও ১৪নম্বর ওয়ার্ডের মুশফিকুস সালেহীন পাইলট, মহানগর তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার মাতুব্বর ও সাবেক ছাত্রদল নেতা ইমরান হোসেন।

চিঠিতে বলা হয়, বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। অথচ আপনি দলের একজন সদস্য হয়ে ব্যক্তি স্বার্থ চিন্তা করে এ সিদ্ধান্তকে উপেক্ষা করেছেন। ১ জুন আপনাদের কারণ দর্শানো নোটিশ পাঠানো হলেও নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও নোটিসের জবাব দেননি যা গুরুতর অসদাচরণ। এহেন অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্যপদসহ দলের সকল পদ থেকে আপনাকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।