অর্থপাচার প্রতিরোধ: দুদকের সঙ্গে জাতিসংঘ প্রতিনিধিদলের বৈঠক

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

অর্থপাচার প্রতিরোধ ও পাচার হওয়া অর্থ পুনরুদ্ধারে করণীয় নিয়ে জাতিসংঘ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।
তিনি জানান, এদিন দুর্নীতি দমন কমিশনের সঙ্গে ইউনাইটেড নেশনস অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইমের (ইউএনওডিসি) দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রধান মার্কো টেইজেরিয়ার নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধিদলের সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম সম্পর্কে প্রতিনিধিদলকে অবহিত করা হয়। এছাড়া দুর্নীতি দমন কমিশনের সক্ষমতা বৃদ্ধির জন্য বিশেষ করে মানিলন্ডারিং প্রতিরোধ ও পাচারকৃত সম্পদ পুনরুদ্ধারের ক্ষেত্রে ইউএনওডিসির সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। ইউএনওডিসির প্রতিনিধিদল তাদের পক্ষ থেকে দুর্নীতি দমন কমিশনকে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দিন আবদুল্লাহ দুদকের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন। বৈঠকে দুদকের অপর দুই কমিশনার ও মানিলন্ডারিং শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।