৫ কোটি টাকা বাজেট নিয়ে যা বললেন তথ্য উপদেষ্টা

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

স্মরণসভার বাজেট নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি জানান, জুলাই হত্যার শহীদদের স্মরণে স্মরণসভাটি ১৪ তারিখে হবে না। তারিখ পরে ঠিক হবে। স্মরণসভার বাজেট নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। ৫ কোটি টাকা যেটা বরাদ্দ দেওয়া হয়েছে সারাদেশ থেকে সেটা শহীদদের পরিবারের থাকা খাওয়ার খরচের মধ্যে রাখা হয়েছে।
তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম আরও বলেন, ডক্টর মুহাম্মদ ইউনুসকে সভাপতি এবং মুগ্ধর ভাই স্নিগ্ধকে সাধারণ সম্পাদক করে সাত সদস্যের জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন গঠন করা হয়েছে। জুলাই আন্দোলনে সাংবাদিক মারা গেছেন ৫ জন, আহত হয়েছেন ৯৮ জন। সাংবাদিক মারা যাওয়ার বিষয়ে এটা প্রাথমিক তালিকা। স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতদের তালিকা করছে, আজকে পর্যন্ত নিহত ৭২৮ জনের তালিকা এসেছে। ২০২৬৩ জন আহত। চূড়ান্ত তালিকা আসার পর তারিখ ঠিক হবে স্মরণসভার।

তথ্য উপদেষ্টা আরও বলেন, বিগত সরকারের সময় সব প্রকল্প রিভিউ করতে কমিটি গঠন করা হয়েছে। আগের সরকারের সময় মন্ত্রণালয়ের সব চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল। এছাড়াও প্রশাসনে স্থবিরতা আছে। আমাদেরকে সবাই অসহযোগিতা করছে। নানা ধরনের আন্দোলন, দাবি দাওয়া আসছে আমাদের কাছে। তবে সেক্রেটারিয়েট ক্যু হওয়ার কোনো আশঙ্কা নেই। আমরা দ্রুত প্রশাসনের স্থবিরতা কাটিয়ে উঠবো।