রংধনু গ্রুপের রফিক ও মিজানের ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিক ও ম্যানেজার মিজানের বিরুদ্ধে মারধর ও জমি দখলের অভিযোগ তুলে তাদের ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ (বুধবার) প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলার মুড়াপাড়ার নগনিশিপাড়ার মিনি দাস বলেন, রফিক ও তার ছোট ভাই মিজান আমাদের বাড়িঘরের ২০ শতক জমি বালু ভরাট করে লুটপাট করছে এবং মারধর করেছে। তাকে (রফিক) কিছু বলতে গেলে সে প্রতিনিয়ত তাদের গুণ্ডবাহিনী দিয়ে আমাদের সঙ্গে ঝামেলা করছে। যে কারণে আমরা বাড়িতে থাকতে পারছি না। এই রফিকের কারণে আমরা ভয়াবহ অবস্থায় আছি।

রেজাউল করিম নামে একজন বলেন, আমার নাতি হত্যার বিচার চাই। জায়গা-জমির জন্য তারা আমার নাতিকে মেরে ফেলেছে। ১০ মাস হলো, আমার নাতি আমাকে নানা বলে ডাকে না। আমার গলা জড়ায়ে ধরে এখন আর কেউ ঘুমায় না। টাকার অভাবে আমি মামলাও করতে পারিনি। আমি জায়গা টাকা কিছুই চাই না, শুধু আমার নাতিকে চাই।
শাহীন আলম বলেন, জমির জন্য ছেলেকে মেরে নদীতে ভাসিয়ে দিয়েছে। গত বছর ১৫ ডিসেম্বর খিলগাঁও থানায় মামলা করতে গিয়েছি। থানার ওসি জানিয়েছে রফিক-মিজানের নাম বাদ দিলে মামলা নেবে। প্রশাসনের কোথাও গিয়ে আমরা সুষ্ঠু বিচার পাইনি।
সাজেদুল ইসলাম সোহাগ নামে আরকেজন বলেন, আমার ভাই আব্দুল্লা আল মামুনের কাছ থেকে ৮৫ লাখ টাকা নিয়েছে তারা। মানুষের জমিগুলো তারা জোর করে দখল করে নিত। জমির মালিককে পাওনা না দিয়েই পুকুর-আবাদি জমি বালু ফেলে ভরাট করে নিত। রফিকের গুন্ডাবাহিনী হয়ে মিজান এসব কাজ করতো। এখনও জমিগুলো উদ্ধার হয়নি। তাদের ৪০০-৫০০ জনের গুন্ডা বাহিনী আছে। এখনও তাদের দখল বাণিজ্য চলছে। আমাদের এলাকার অন্তত ২০০-৩০০ বাড়ির মানুষ ভুক্তভোগী। মিজান আটক হয়েছে, আমাদের দাবি, তার ফাঁসির রায়ের পাশাপাশি রফিককে গ্রেপ্তার করা হোক।