বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৪

বরিশাল প্রতিনিধি:
বরিশালের আগৈলঝাড়ায় রাস্তার পাশে লাগানো সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে বিএনপি নেতাদের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উপজেলা বন কর্মকর্তা ও থানা-পুলিশ কেটে ফেলা গাছগুলো জব্দ করে। মঙ্গলবার (১ অক্টোবর) সকালে উপজেলার রতপুর ইউনিয়নের মোহনকাঠি এলাকায় ঘটে এ ঘটনা।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে মোহনকাঠি এলাকায় রাস্তার পাশে লাগানো সরকারি বিভিন্ন প্রজাতির ১০টি গাছ কেটে ফেলেন বিএনপি নেতাকর্মীরা। এসময় রতপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান ইসমাইল ঘটনাস্থলে দাঁড়িয়ে নেতৃত্বে দিয়ে গাছগুলো কেটে ফেলেন। তার সঙ্গে ছিলেন রতপুর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক লাল মিয়া হাওলাদার, মিঠু হাওলাদার ও ফরিদ হালাদার।বিষয়টি স্থানীয়রা উপজেলা বন কর্মকর্তা স্বপন হালদারকে জানালে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে কেটে নেওয়া গাছগুলো জব্দ করেন।

অভিযোগের বিষয়ে জানতে রতœপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান ইসমাইলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে উপজেলা বন কর্মকর্তা স্বপন হালদার বলেন, সকালে রতœপুর ইউনিয়নে সড়কের পাশে সরকারি গাছ কাটার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাটা গাছগুলো জব্দ করা হয়। খোঁজ নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।